পেজ প্রোমোট আর পোষ্ট বুষ্ট-
একটা নির্দিষ্ট ছবি/ভিডিও দিয়ে সাথে দুই একটা লাইন এর মাধ্যমে নিজের পেজকে সবার কাছে আনতে চাইলে পেজ প্রোমোট করতে হবে। তবে এতে সেল বাড়বে নাকি তা তে কেউ সিউর করতে পারবে না। তবে অনেক মানুষই তা দেখবে এটা সিউর। নরমালি পুরো পেজটাকে সবার সামনে আনার জন্যই এই প্রসেস।
আর যদি কোন নির্দিষ্ট প্রোডাক্ট বা কয়েকটা প্রোডাক্ট এর সেল বাড়াতে চাচ্ছেন, সেক্ষেত্রে পোষ্ট বুষ্ট করতে হয়। এতে পেজ এর নাম থাকবে, তবে শুধু ঐ সকল প্রোডাক্ট/লিখা কেই দেখা যাবে যেগুলা আপনি পোষ্ট করেছেন ঐ নির্দিষ্ট বুষ্ট করা পোষ্ট এ। সেম টু সেম এতেও যে সেল বাড়বে তা কিন্তু না। অনেক জনের কাছে পৌছে দিবে ঠিকই। কিন্তু আপনার লিখা বা ছবি গুলোই পারে মানুষের মন কাড়তে।

বুষ্ট করার পরও কেন সেল বাড়বে না ?
– আপনি আমি তো অনেক জিনিষই দেখি ফেবু এর নিউজ ফীড এ। ক্লিক করি কিন্তু যেখানে চোখ আটকে যায় সেখানে।
খরচঃ
নরমালি ফেবু সর্বনিম্ন একটি রেট রেডি করে দিয়েছে। ১ ডলার। পেজ প্রোমোট করুন বা পোষ্ট বুষ্ট করিন। একদিনের(২৪ঘণ্টা) জন্য সর্বনিম্ম ১ডলার। বেশি চাইলে বেশিও সম্ভব। ১ দিনে ২০০ ডলার পর্যন্ত দেওয়া যায়।

কত জন দেখবে/লাইক দিবেঃ
এটা আসলে বলা মুশকিল। যেহেতু আমরা অনেক প্রয়োজনীয় জিনিষ দেখে চেক করে রেখে দেই, লাইক দেই না। তাই লাইক কতটা হবে তা বলা যায় না। তবে রিচ কত হবে/ দেখবে কয়জন সেটা পোষ্ট/পেজ প্রোমোট করার সময় লিখা আসে। তাও অবশ্য আনুমানিক হারে।

কারা দেখবে?
আপনি এতে Location, Interest, Age সিলেক্ট করে দিতে পারবেন। সেক্ষেত্রে আপনি সিলেক্টকৃত লোকেশনের সিলেক্টকৃত বয়সের মানুষ জন যারা আপনার সিলেক্টকৃত ইন্টারেস্ট গুলোর কিছু না কিছু খুজছিল ফেবু/গুগলে, তাদের কাছেই যাবে।

কিভাবে পে করবো ফেবুতেঃ

এর জন্য আসলে International Credit Card লাগবে। তবে এটা সবার থাকে না। আর সেকারণে আমাদের মত ছোট খাটো পেমেন্ট করে দেওয়ার মত পেজ এ ভরসা। আমরা বুষ্ট/প্রোমোট এর জন্য প্রতি ডলার ১১৫+(বিকাশ চার্জ) টাকা করে রাখি।

আমরা আপনাদের কথা চিন্তা কিছু প্যাকেজ এর ব্যবস্থা করেছি যা আপনাদের জন্য সাশ্রয়ী হবে।

2 Replies to “Facebook Boost and Promote”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *